আশাশুনিতে দায়সারা কন্যা শিশু ও বাল্য বিবাহ নিরোধ দিবস পালন !


151 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনিতে দায়সারা কন্যা শিশু ও বাল্য বিবাহ নিরোধ দিবস পালন !
অক্টোবর ১০, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনিতে জাতীয় কন্যা শিশু দিবস-২০১৮ ও বাল্য বিবাহ নিরোধ দিবস-২০১৮ উপলক্ষে র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা দায়সারা গোছের অনুষ্ঠিত হয়েছে। এমন দায়সারা গোছের অনুষ্ঠানে এলাকায় ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে।
উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর দিবস পালনের লক্ষ্যে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠানের আয়োজন করলেও তা ছিল নিতান্ত লোক দেখানো এবং দায়সারা গোছের। মানববন্ধন সড়কের উপর করার কথা থাকলেও করা হয়েছে, উপজেলা পরিষদের মধ্যে ইউএনও অফিসের সামনের অভ্যান্তরিন রাস্তায়। স্থায়ীত্বকাল ছিল মাত্র ১০/১৫ মিনিট। র‌্যালী বের করা হলেও সেটি ছিল মাত্র এক দেড় শত হাত পথচলা। ইউএনও অফিসের সামনে থেকে শুরু হয়ে ফুল বাগানের পাশ দিয়ে ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। বলতে গেলে ফটো সেশনের মত। আলোচনা সভা ইউএনও অফিসের ঢোকার পথের মুখেই করা হয়।
মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল ইসলাম, প্রধান শিক্ষক কামরুন্নাহার কচি, সাংবাদিক এস এম আহসান হাবিব ও শিক্ষক আলমগীর হোসেন। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম ভয়েস অব সাতক্ষীরাকে জানান,আমি যথেষ্ট চেষ্টা করেছি।এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই।
##