আশাশুনি সংবাদ ॥ দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা


216 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা
অক্টোবর ১০, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস কে হাসান ::
আশাশুনি উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ পরিদর্শক (তদন্ত) আজিজুর রহমান, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা রাজিবুল হাসান, সমবায় অফিসার জি এম আনছারুল আজাদ, শিক্ষা অফিসার মোসাঃ শামসুন নাহার, কাদাকাটি ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার দিপ, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, বিআরডিবি চেয়ারম্যান আঃ মান্নান, সিপিপি উপজেলা টিম লীডার আঃ জলিলসহ বিভিন্ন দপ্তর ও এনজিও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় বঙ্গোপসাগরে সৃষ্ট ঘুর্নিঝড় ‘তিতলি’ নিয়ে আলোচনা করা হয়। তিতলির সম্ভাব্য আঘাত বা তিতলির প্রভাবে সম্ভাব্য সমস্যা ও জানমালের ক্ষতির হাত থেকে রক্ষা পেতে উপজেলা পিআইও অফিসকে কন্ট্রোল রুম ঘোষণা, প্রয়োজনে ০৪৭২১৫৬০২২ ও ০১৭০০৭১৭০২২ নং এ যোগাযোগ রাখা, সকল সরকারি কর্মকর্তার ছুটি বাতিল, ট্যাগ অফিসারবৃন্দকে স্ব-স্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখা, সকল আশ্রয় কেন্দ্র উন্মুক্ত রাখা, দ্রুত সংকেৎ প্রচারসহ বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়।
##

আশাশুনিতে চুড়ান্ত মডেল টেস্ট পরীক্ষা শুরু
এস কে হাসান ::
আশাশুনিতে ৫ম শ্রেণির শিক্ষা সমাপনী পরীক্ষার পূর্বে চুড়ান্ত মডেল টেস্ট পরীক্ষা শুরু হয়েছে। বুধবার উপজেলার সকল কেন্দ্রে একযোগে পরীক্ষা নেওয়া হয়।
উপজেলার ১৭৭ টি প্রাথমিক বিদ্যালয়ের ৪ হাজার ২ শত ৮৫ জন পরীক্ষার্থী মডেল টেস্ট পরীক্ষায় অংশ নিচ্ছে। যার মধ্যে ১৯৯২ জন ছাত্র ও ২২৯৩ জন ছাত্রী। উপজেলার ৩০ টি কেন্দ্রে এ পরীক্ষা গ্রহন করা হচ্ছে। প্রথম দিন বাংলাদেশ ও বিশ^ পরিচয় বিষয়ের পরীক্ষা গ্রহন করা হয়। ১৪ অক্টোবর পর্যন্ত ৬দিন পরীক্ষা অনুষ্ঠিত হবে। উপজেলা শিক্ষা অফিসার মোসাঃ শামসুন নাহারসহ সকল সহকারী শিক্ষা অফিসারবৃন্দ এবং পরীক্ষা কমিটি সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের দায়িত্ব পালন করছেন।
##

মহল্লাদার ও দফাদারদের বেতন পুনঃনির্ধারণ

এস কে হাসান ::
সরকার ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশদের (দফাদার ও মহল্লাদার) বেতন পুনঃ নির্ধারণ করেছে। ফলে গ্রাম পুলিশদের মধ্যে নতুন আমেজ সৃষ্টি হয়েছে।
অর্থ মন্ত্রণালয় এর উপ-সচিব লায়লা মুনতাজেরী দীনা’র ৭ অক্টোবর স্বাক্ষরিত এক পত্রে বেতন বৃদ্ধির কথা জানাগেছে। পত্রে বলা হয়েছে, স্থানীয় সরকার বিভাগের অধীন ইউপি গ্রাম পুলিশগণের (দফাদার ও মহল্লাদার) জন্য শর্ত সাপেক্ষে মাসিক বেতন পুনঃ নির্ধারণে নির্দেশক্রমে অর্থ বিভাগের সম্মতি জ্ঞাপন করা হয়েছে। তাদের বিদ্যমান মাসিক বেতন দফাদারদের জন্য ৩৪০০ টাকা, তদস্থলে অর্থ বিভাগের সম্মতিকৃত মাসিক বেতন ৭০০০ টাকা। যার মধ্যে সরকারি অংশ ৩৫০০ টাকা ও ইউপি অংশ ৩৫০০ টাকা। এবং মহল্লাদারদের জন্য বিদ্যমান বেতন ৩০০০ টাকা, তদস্থলে অর্থ বিভাগের সম্মতিকৃত মাসিক বেতন ৬৫০০ টাকা। যার মধ্যে সরকারি অংশ ৩২৫০ ও ইউপি অংশ ৩২৫০ টাকা। আদেশ জারির তারিখ থেকে এ হার কার্যকর হবে বলে জানাগেছে।
##

বুধহাটা বাজারে দুঃসাহসিক চুরি

এস কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে আবারও দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে।
বুধহাটা মেইন রোডে মালেক সুপার মার্কেটের পাশে এসিসিএফ ব্যাংকের নীচতলায় “আলভি স্টোর” এর মালিক মঙ্গলবার সন্ধ্যায় দোকানে ক্যাশবাক্সের তালা আটকে মাগরিবের নামাজ আদায় করতে মসজিদে যান। এ সুযোগে সংঘবদ্ধ চোরেরা দোকানে ঢুকে টেবিলের ড্র এর তালা ভেঙ্গে নগদ ২২০০ টাকা এবং অনুমান ৫/৬ হাজার টাকার মোবাইল কার্ড চুরি করে নিয়ে যায়। নামাজ শেখে আলভি স্টোরের মালিক আঃ হামিদ দোকানে ফিরে চুরির ঘটনা জানতে পারেন।
বুধহাটা বাজারে এরকম ছোটখাট চুরির ঘটনা অহরহ ঘটে আসছে। সম্প্রতি রাজা স্টোর, মাওলানা স্টোর, চা স্টলসহ অনেকগুলো দোকানে এবং কয়েকটি মার্কেটের সামনে থেকে বাই সাইকেল চুরির ঘটনা ঘটেছে। ফলে ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
##