ঢাবি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ স্থগিত


114 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঢাবি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ স্থগিত
অক্টোবর ১৫, ২০১৮ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ স্থগিত করা হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফল প্রকাশ স্থগিতের কথা জানানো হয়।

এর আগে সোমবারই বিশ্ববিদ্যালয়ের আরেক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার ফল প্রকাশ করা হবে বলে জানানো হয়েছিল। পরে জরুরি এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফল প্রকাশ স্থগিতের কথা জানানো হয়।

সর্বশেষ সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উপাচার্য দফতরের অ্যাসাইনমেন্ট অফিসারের পাঠানো ভুল তথ্যের জন্য মঙ্গলবার ‘ঘ (Gha)’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে মর্মে সোমবার সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়েছিল হয়েছিল। উপাচার্যের আদেশক্রমে এই সংবাদ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত করা হলো। অনাকাঙ্ক্ষিত এই ভুলের জন্য বিনয়ের সঙ্গে দুঃখ প্রকাশ করা যাচ্ছে।

‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল ঘোষণার সময় যথাসময়ে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, গত শুক্রবার ঢাবি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষা শুরু হওয়ার ৪৩ মিনিট আগে প্রশ্নফাঁসের অভিযোগ ওঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমে হাতে লেখা উত্তরপত্রসহ ১০০টি প্রশ্ন সম্বলিত ১৫ পৃষ্ঠার একটি প্রশ্নপত্র সাংবাদিকদের কাছে আসে। পরীক্ষা শেষে আগে থেকে পাওয়া প্রশ্নপত্রের সঙ্গে অনুষ্ঠিত হওয়া প্রশ্নের সঙ্গে ৭২টি প্রশ্নের হুবহু মিল পাওয়া যায়। প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করলেও ঘটনা খতিয়ে দেখতে পরীক্ষার রাতেই তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।