আশাশুনি সংবাদ ॥ আনসার সদস্যদের উদ্দেশ্যে ওসি’র ব্রিফিং


184 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ আনসার সদস্যদের উদ্দেশ্যে ওসি’র ব্রিফিং
অক্টোবর ১৫, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
শারদীয়া দুর্গা পূজা উপলক্ষে ডিউটিতে প্রেরনের পূর্ব মুহুর্তে আনসার সদস্যদের উদ্দেশ্যে পুলিশ পরিদর্শক ব্রিফিং দিয়েছেন। সোমবার সকালে থানা চত্বরে এ ব্রিফিং অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলার ১১ ইউনিয়নে ১০৬ টি পূজা মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এসব পূজা মন্ডপে ডিউটির জন্য আনসার সদস্য নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগপ্রাপ্তরা সোমবার থেকে কাজে যোগ দিয়েছে। থানা থেকে ডিউটি ভাগ করে গ্রুপ কমান্ডারের নেতৃত্বে আনসার সদস্যদের প্রেরন করা হয়। পূজা মন্ডপে ডিউটির সময় তাদের করনীয়, বর্জনীয় ও দায়িত্ব সম্পর্কে বিস্তারিত ব্রিফিং প্রদান করেন, পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার দেবনাথ। এসময় পুলিশ পরিদর্শক (তদন্ত) এস এম আজিজুর রহমান, এসআই (নিঃ) ও এএসআই (নিঃ) বৃন্দ উপস্থিত ছিলেন।

##

আশাশুনি প্রেসক্লাবে পূজা উদযাপন পরিষদের মতবিনিময়

এস,কে হাসান ::
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আশাশুনি উপজেলা শাখার উদ্যোগে আশাশুনি প্রেসক্লাবে মতবিনিমিয় সভা করা হয়েছে। সোমবার সকালে প্রেসক্লাব অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
শারদীয় দুর্গোৎসবকে সামনে রেখে আয়োজিত মতবিনিময় সভায় আলোচনা রাখেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নীলকণ্ঠ সোম, সহ-সভাপতি অধ্যাপক সুবোধ কুমার চক্রবর্তী, সাধারণ সম্পাদক রনজিৎ কুমার বৈদ্য, প্রচার সম্পাদক গোপাল কুমার মন্ডল, দিপন কুমার মন্ডল প্রমুখ। সভায় প্রেসক্লাবের সভাপতি জি এম মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক জি এম আল-ফারুক, সাংগঠনিক সম্পাদক সমীর রায়, দপ্তর সম্পাদক আলী নেওয়াজ, অর্থ সম্পাদক গোলাম মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানে সাংবাদিকদের সহযোগিতা কামনা করা হয়। সাথে সাথে সকল অনুষ্ঠানের জন্য আমন্ত্রন জ্ঞাপন করা হয়। যেসব স্থানে ব্যাপক ভক্ত ও জনসমাগম ঘটবে, বিশেষ করে নৌকা বাইচ প্রতিযোগিতার স্থানসহ দীর্ঘ পূজা অনুষ্ঠানে সতর্কতার সাথে রিপোর্টিং এর পাশাপাশি যে কোন সমস্যা দূর করতে পূর্বেই পারস্পরিক যোগাযোগ রক্ষার আহবান জানান হয়।

##

আশাশুনিতে নাশকতা মামলার আসামীসহ গ্রেফতার-২

এস,কে হাসান ::
আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে নাশকতা মামলার আসামীসহ ২ আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের সোমবার সকালে আদালতে প্রেরন করা হয়েছে।
পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথের নেতৃত্বে এএসআই (নিঃ) কবির হোসেন অভিযান চালিয়ে সিআর ১৩৮/১৮ (বরিশাল) এর ওয়ারেন্টের আসামী শ্রীউলা গ্রামের লতিফ গাজীর পুত্র শাহজাহান আলিকে গ্রেফতার করেন। এসআই (নিঃ) ইসমাইল হোসেন পৃথক অভিযানে আশাশুনি থানা নাশকতা মামলা নং ২(১০)১৮ এর আসামী কচুয়া উত্তর পাড়ার মৃত আঃ হাকিম সরদারের পুত্র মফিজুল ইসলামকে গ্রেফতার করেন।
##

আশাশুনিতে বিশ্ব সাদাছড়ি দিবসে র‌্যালী ও আলোচনা সভা
এস,কে হাসান ::
বিশ্ব সাদা ছড়ি দিবস- ২০১৮ উপলক্ষে আশাশুনিতে র‌্যালী ও আলোচনা সভা করা হয়েছে। সেমাবার সকালে উপজেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তর আশাশুনি এ অনুষ্ঠানের আয়োজন করে।
লিলিয়েন ফন্ডস এর অর্থায়নে, ডিআরআরএ এর সহযোগিতায় আইডিয়ালের বাস্তবায়নে প্রথমে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। “স্বনির্ভর চলায় সাদাছড়ি নিরাপত্তার প্রতীক” প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন। সমাজ সেবা অফিসার ইমদাদুল হকের সভাপতিত্বে সভায় সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ রাজিবুল হাসান, আরডিও বিশ^জিৎ কুমার দাশ, প্রতিবন্ধী স্কুলের পরিচালক সেকেন্দার আলি, ডিপিও সদস্য ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রতিবন্ধীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার একজন প্রতিবন্ধীকে সাদা ছড়ি প্রদান করেন।

##