সাম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশ বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে : ডা: রুহুল হক


154 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশ বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে : ডা: রুহুল হক
অক্টোবর ১৭, ২০১৮ কালিগঞ্জ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব উপলক্ষে উৎসবমুখর পরিবেশে উদযাপিত হচ্ছে দুর্গাপূজা।

এ উপলক্ষ্যে সাতক্ষীরা-০৩ আসনের সংসদ সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক সফল স্বাস্থ্যমস্ত্রী অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে বুধবার সকাল ৯.৩০ টায় সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতা কালিমাতা মন্দির ও ১০.৩০ টায় সাতক্ষীরার দেবহাটা উপজেলার গাজীরহাট সার্বজনীন দূর্গাপূজা মন্দির পরিদর্শন করলেন।

পরিদর্শনকালে হাজার হাজার ভক্তবৃন্দের উপস্থিতিতে তিনি বলেন,অসাম্প্রদায়িক চেতনা নিয়েই এই বাংলাদেশ স্বাধীন হয়েছিল। বাংলাদেশ সেই আদর্শ নিয়েই জননেত্রী শেখ হাসিনার মাধ্যমে এগিয়ে যাচ্ছে।” “বাংলাদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই যার যার অধিকার নিয়ে বসবাস করবে। সাম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশ বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে।”

সুষ্ঠুভাবে উৎসবমুখর পরিবেশে উৎসব সম্পন্ন হোক। “আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দিনরাত অক্লান্ত পরিশ্রম করে এখানকার নিরাপত্তা নিশ্চিত করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। স্থানীয় জনগণ তারাও সহায়তা করে যাচ্ছে।”

তিনি উৎসবের সাফল্য কামনা করে বলেন, “এখানে আমরা সবাই যার যার ধর্ম পালন করব। ধর্ম যার যার কিন্তু উৎসব সকলের। “প্রত্যেকটা উৎসবে সবাই ভাইবোনের মতো কাঁধে কাঁধ মিলিয়ে এই উৎসবটা উদযাপন করে যাব।” সব ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিতে সরকার কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, পরবর্তীতে যাতে আরও সুষ্ঠুভাবে উৎসবমুখর পরিবেশে উৎসব পালন করতে পারেন সেজন্য নৌকা প্রতিকে ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে আবারও শক্তিশালী করতে হবে। সেদিকে আপনারা খেয়াল রাখবেন।

পূজা মণ্ডপ পরিদর্শনকালে ডা: রুহুল হক এমপির সফরসঙ্গী হিসেবে ছিলেন দেবহাটা থানার অফিসার্স ইনচার্জ আব্দুল মান্নান, জেলা পুজা উদযাপন
পরিষদের সভাপতি ও সাবেক চেয়ারম্যান শ্রী মনোরঞ্জন মুখার্জী, জেলা পরিষদ সদস্য এস এম আসাদুর রহমান সেলিম, দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, কালিগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক জি এম সাইফুল ইসলাম, কালিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফিরোজ হোসেনসহ আওয়ামীলীগের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

##