সংসদের চলতি অধিবেশন চলবে ২৫ অক্টোবর পর্যন্ত


101 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সংসদের চলতি অধিবেশন চলবে ২৫ অক্টোবর পর্যন্ত
অক্টোবর ২১, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
বর্তমান দশম জাতীয় সংসদের ২৩তম ও শেষ অধিবেশনরোববার শুরু হয়েছে, যা ২৫ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত পাঁচ কার্যদিবস চলবে।

রোববার বিকেল সাড়ে ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনের দিনের কার্যসূচি শুরু হয়। এর আগে সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের সময়সীমা নির্ধারণ করা হয়।

কমিটির সভাপতি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটির সদস্য সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে অংশ নেন। এ ছাড়া কমিটির সদস্য বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, হুসেইন মুহম্মদ এরশাদ, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, ফজলে রাব্বী মিয়া, আবুল হাসানাত আবদুল্লাহ, রাশেদ খান মেনন, আ স ম ফিরোজ, মইন উদ্দীন খান বাদল এবং আনিসুল হক বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন বিকেল সোয়া ৪টায় অধিবেশন শুরু হবে। তবে প্রয়োজনে স্পিকার সংসদ অধিবেশনের দিন ও সময় পরিবর্তন করতে পারবেন।

আইয়ুব বাচ্চুর নামে শোক প্রস্তাব গ্রহণ : জনপ্রিয় সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে। এ ছাড়া এদিন পাঁচজন সাবেক সংসদ সদস্য এবং ডিএনসিসির প্যানেল মেয়র ওসমান গণিসহ বিশিষ্টজনের নামে শোক প্রস্তাব গ্রহণ করা হয়।

রোববার বিকেলে দশম জাতীয় সংসদের ২৩তম অধিবেশনের শুরুতেই শোক প্রস্তাব উপস্থাপন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এর পর সব বিশিষ্টজনের বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

যেসব সাবেক সংসদ সদস্যের নামে শোক প্রস্তাব আনা হয় তারা হলেন- শাহ আজিজুর রহমান, সাদির উদ্দিন আহমেদ, শাহ মো. আ. রাজ্জাক, আবদুল গণি এবং শাহ মোস্তানজিদুল হক খিজির।

এ ছাড়া ইন্দোনেশিয়ায় ভূমিকম্প ও সুনামি, তানজানিয়ায় ফেরিডুবি, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ঘূর্ণিঝড় মাইকেল, ভারতের ওডিশা ও অন্ধ্রপ্রদেশে ঘূর্ণিঝড় তিতলি এবং দেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণে শোকপ্রস্তাব আনা হয়।