দেড়শ’র আগেই সাত উইকেট হারাল জিম্বাবুয়ে


113 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেড়শ’র আগেই সাত উইকেট হারাল জিম্বাবুয়ে
অক্টোবর ২১, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
বাংলাদেশের দেওয়া ২৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করে জিম্বাবুয়ে। কোন উইকেট না হারিয়ে তুলে ফেলে ৪৮ রান। এরপর ১৫ রানের ব্যবধানে তিন উইকেট তুলে নেয় বাংলাদেশ। গুছিয়ে ওঠার আগেই একশ’ রানের মাথায় সফরকারীদের পঞ্চম উইকেট পড়ে যায়। তারপর ৪৫ রানের জুটি গড়ে হারায় ষষ্ট উইকেট। সর্বশেষ খবর পর্যন্ত জিম্বাবুয়ে ৩৬.৩ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৮ রান তুলেছে।

জিম্বাবুয়ে ওপেনার জহুয়া শুরুতে ২৪ বলে ৩৫ রান তুলে ফেলেন। চারটি চারের পাশাপাশি দুটি ছক্কা মারেন তিনি। এরপর বল হাতে নিয়ে নিজের প্রথম ওভারেই জহুয়াকে বোল্ড করেন মুস্তাফিজ। ৪৮ রানে প্রথম উইকেট হারানোর পর ৫৯ রানে তিনে নামা ট্রেলরকে বোল্ড করেন নাজমুল অপু। এরপর ওপেনার ও জিম্বাবুয়ে অধিনায়ক মাসাকাদজা রান আউটে কাটা পড়েন।

দেখে শুনে খেলা সিকান্দার রাজা ৭ রানে অপুর বলে বোল্ড হয়ে ফেরেন। দলের রান একশ’ হতেই মেহেদি মিরাজ বোল্ড করেন আরভিনকে। এরপর ক্রিজে আসেন শেন উইলিয়াম ও পিটার মুর। তারা দু’জন গড়েন ৪৫ রানের জুটি। কিন্তু তা আরও ভয়ঙ্কর হওয়ার আগেই পিটার মুর মেহেদি মিরাজের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন। তারপর ক্রিজে আসেন ডোনাল্ড ট্রিপানো। তিনি কাটা পড়েন রান আউটে।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করে ২৭১ রান তোলে বাংলাদেশ। দলের হয়ে ইমরুল কায়েস খেলেন ১৪৪ রানের দুর্দান্ত এক ইনিংস। তার ক্যারিয়ার সেরা ইনিংস এবং সাইফউদ্দিনের প্রথম ফিফটিতে ওই রান তোলে বাংলাদেশ। তার আগে অবশ্য ১৩৯ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। সেখান থেকে ১২৭ রানের জুটি গড়ে দলকে ভালো সংগ্রহ এনে দেন ইমরুল এবং সাইফউদ্দিন।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বি, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা (অধি.), মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা (অধি.), ক্যাপহাস জহুয়া, ক্রেগ আরভিন, ব্রেন্ডন টেলর, শেন উইলিয়ামস, সিকান্ডার রাজা, পিটার মুর, কাইল জারভিস, ব্রেন্ডন মাভুত, ডোনাল্ড ট্রিপানো, টেন্ডি সাতারা।