আশাশুনিতে মৎস্য ঘের জবর দখল : আদালতে মামলা


110 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনিতে মৎস্য ঘের জবর দখল : আদালতে মামলা
নভেম্বর ৬, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ইব্রাহিম খলিল ::

সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নে প্রভাবশালি ও ভুমিদস্যুরা একটি অসহায় পরিবারের মৎস্য ঘের জবর দখল করে নেওয়ার পায়তারা করছে। এ ঘটনায় মৎস্য ঘের মালিক প্রতিকার চেয়ে মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন। আদালত উক্ত জমিতে ১৪৫ ধারা জারি করেছেন। এবং আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে শান্তিশৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রদান করেছেন। এবং জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পওর বিভাগ-২ কে ধার্য তারিখে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য বলেছেন।

মামলার বাদি আশাশুনি উপজেলার খাজরা গ্রামের আব্দুল জলিল গাইনের ছেলে মিজানুর রহমান গাইন জানান, খাজরা মৌজায় ১৪৪৭/১৪৪৮/১৪২৪ ও ১৪২৩ দাগে ৯০ শতক জমি নিয়ে আমার একটি মৎস্য ঘের আছে। কিন্তু উক্ত জমিটি দখল করার জন্য একই এলাকার আমিরুল ইসলাম গাজী , দাউদ গাজী, পলাশ হাওলাদার, সোলায়মান গাজী, আজিজুল গাজী ও নজু মোল্লা একত্রিত হয়ে গত ৫ নভেম্বর সকালে তারা অস্ত্র স্বস্ত্র নিয়ে জমি দখল করতে যায়। এ সময় আমার আত্মচিৎকারে এলাকাবাসি ছুটে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এরপর তারা আমার জমিটি দখল করার জন্য নানা ভাবে হুমকি ধামকি দিচ্ছে। বর্তমানে আমি চরম নিরাপত্তা হীনতার মধ্যে রয়েছি।

উল্লেখ্য, উক্ত জমিটি ১৯৬৫/১৯৬৯/ ১৯৭০সালে ওয়াপদা অধিগ্রহন করে নেয়। সেখান থেকে আমার বাবা দাদারা উক্ত জমিটি ইজারা নিয়ে ভোগদখল করে আসছে। সর্বশেষ ২০১৮ সাল হইতে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত উক্ত জমিটি ওয়াপদার কাছ থেকে আমরা ইজারা নিয়েছি।

##