আশাশুনি সংবাদ ॥ অন্নকূট অনুষ্ঠানে ৩ জন দগ্ধ


80 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
আশাশুনি সংবাদ ॥ অন্নকূট অনুষ্ঠানে ৩ জন দগ্ধ
নভেম্বর ৮, ২০১৮ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের কামালকাটি-শালখালীতে অন্নকূট অনুষ্ঠানে গরম ডাউলের পাত্রে পড়ে গিয়ে ৩ জন দগ্ধ হয়েছেন। বৃহস্পতিবার বিকাল ৩ টার দিকে এ ঘটনা ঘটে।
কামালকাটি-শালখালী ব্রীজের মুখে রাধাশ্যাম সুন্দর মন্দিরে শ্রীশ্রী অন্নকূট মহোৎসবের আয়োজন করা হয়। হাজার হাজার ভক্তবৃন্দকে অন্ন প্রদানের লক্ষ্যে বিশাল আয়োজন করা হয়। অনুষ্ঠানে ১০ সহ¯্রাধিক ভক্ত অংশ নেয়। অনুষ্ঠানে ২ দফা ভক্তকে খাওয়ানোর পর ৩য় দফার ভক্ত ভিতরে ঢোকান হচ্ছিল। এসময় মানুষের প্রবল চাপে বাঁশের বেরিকেড ভেঙ্গে গেলে একসাথে মানুষ ভিতরে ঢুকতে থাকে। মানুষের চাপে কমিটির স্বেচ্ছাসেবক কামালকাটি গ্রামের মৃত যোগিন্দ্র মন্ডলের পুত্র নিতাই মন্ডল (৩৪), ভক্ত কুঁন্দুড়িয়া গ্রামের রাম গোপাল সাধু খার পুত্র অসিৎ সাধু খা ও তার স্ত্রী সবিতা রানী গরম তরকারির মধ্যে পড়ে দগ্ধ হন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিতাই মন্ডলের অবস্থা খুবই শোচনীয় বলে জানাগেছে। শোভনালী ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন অন্নকূট অনুষ্ঠানে গরম ডাউলে দগ্ধ হওয়ার কথা নিশ্চিত করেছেন।
##

বুধহাটায় শ্রমিকলীগ ও যুবলীগের উদ্যোগে মিছিল

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে ইউনিয়ন শ্রমিকলীগ ও যুবলীগের উদ্যোগে মিছিল করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এ মিছিল বের করা হয়।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিমের পক্ষে মিছিলটি ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ের সামনে থেকে বের করা হয়। মিছিলটি ব্যংদহা রাস্তার মোড় হয়ে পুনরায় বুধহাটা বাজার বাস স্ট্যান্ত হয়ে কুল্যার মোড় হয়ে করিম সুপার মার্কেটে গিয়ে শেষ হয়। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করার আহবান জানিয়ে বিভিন্ন শ্লোগান সহকারে মিছিল শেষে পথ সভায় যুবলীগ নেতা এজদান আলি, শ্রমিকলীগ সভাপতি হাতেম আলি, সেক্রেটারী আঃ আজিজ, সাংগঠনিক সম্পাদক ইমদাদুল সানা, আঃ সামাদ, মইনুল ইসলাম, কেসমত আলি, সেলিম রেজা, শাহাদাৎ হোসেন, ফারুক হোসেন, তুহিন, কালাম, রুবেল প্রমুখ উপস্থিত ছিলেন।
##

বুধহাটায় আওয়ামলীগের মিছিল ও পথ সভা

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটায় আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের উদ্যোগে মিছিল ও পথ সভা করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এ কর্মসূচির আয়োজন করা হয়।
সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপির পক্ষে বুধহাটা বাজার খেয়াঘাট চত্বর থেকে মিছিল বের করা হয়। মিছিলটি বাস স্ট্যান্ড হয়ে কাচা বাজার হয়ে পুনরায় খেয়াঘাট চত্বরে গিয়ে শেষ হয়। এখানে পথ সভা অনুষ্ঠিত হয়। প্রবীন আওয়ামীলীগ নেতা জলিল উদ্দিন ঢালীর সভাপতিত্বে পথ সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক মাহবুবুল হক ডাবলু, ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক মহম্মদ আলি, যুবলীগ নেতা নুরুজ্জামান জুলু, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মেম্বার রেজওয়ান আলি, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইদ্রিস আলি, ইউনিয়ন বঙ্গবন্ধু সৈনিকলীগ সভাপতি আমিনুর রহমান, সেক্রেটারী শাহিন, তরুনলীগ সভাপতি শামীম, সেক্রেটারী প্রভাস কুমার চুটু, ইউনিয়ন বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদ সভাপতি রিপন হোসেন, সেক্রেটারী আরাফাত, ছাত্রলীগ সাবেক সভাপতি জহিরুল ইসলাম, সেক্রেটারী শামসুর রহমান রাজু, সাইদ, ঝন্টু, মানিক, হাফিজুল, জাহিদ, ইমন প্রমুখ।

##

বুধহাটা শ্রমিকলীগের অভিনন্দন
এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়ন শ্রমিকলীগের নব গঠিত কমিটি অনুমোদন দেওয়ায় উপজেলা শ্রমিকলীগের সভাপতি ঢালী মোঃ সামছুল আলম, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান বিপুলকে অভিনন্দন জ্ঞাপন করা হয়েছে। অভিনন্দন জানিয়েছেন বুধহাটা ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি মোঃ হাতেম আলি, সেক্রেটারী আঃ আজিজসহ সকল নেতৃবৃন্দ।
##

আশাশুনিতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
এস,কে হাসান ::
আশাশুনিতে কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের সামনে এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় প্রনোদনা সহায়তায় রবি-২০১৮/১৯ অর্থ বছরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। বিশেষ অতিথি ছিলেন, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ রাজিবুল হাসান, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান, কৃষি সম্প্রসারন কর্মকর্তা জি এম অলিউর রহমান প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার ৯০ জন কৃষককে ৫ কেজি করে ধান বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি করে এমওপি সার প্রদান করা হয়। এবং ১১০ জন সরিষা চাষীকে ১ কেজি সরিষা বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়।

##

আশাশুনিতে ভোক্তা অধিকার আইনে ব্যবসায়ীদের জরিমানা

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে ভ্রাম্যমান আদালতে ভোক্তা অধিকার আইনে ৭ ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে। বুধবার এ আদালত পরিচালনা করা হয়।
বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট স্বজল মোল্লার নেতৃত্বে উপজেলার বুধহাটা বাজারে আদালত পরিচালনা করা হয়। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯, করাত কল (লাইসেন্স) বিধিমালা- ২০১২ ও পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার বিধি- ২০১০ আইনে “অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও পরিবেশন ও অপচনশীল প্লাস্টিকের প্যাকেটে পণ্য সরবরাহ এবং করাতকল (লাইসেন্স) না থাকায়” বিভিন্ন ব্যবসায়ী ও ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। জরিমানা করা হয়েছে, চাউল ব্যবসায়ী দিলীপ দেবনাথকে ১০ হাজার টাকা, গৌর দেবনাথকে ১০ হাজার টাকা, সুমঙ্গল দেবনাথকে ১০ হাজার টাকা, শম্ভু দেবনাথকে ২ হাজার টাকা, আঃ কাদেরকে ৫ হাজার টাকা ও গোবিন্দ সাধুকে টাকা। এছাড়া খোকন বেকারীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

##

আশাশুনির সমাপনী পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে এডিসি (রাঃ)

এস,কে হাসান ::
আশাশুনি উপজেলার বিভিন্ন জেএসসি ও জেডিসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন এডিসি (রাজস্ব) এম এম মাহবুবুর রহমান। বৃহস্পতিবার তিনি কেন্দ্রগুলো পরিদর্শন করেন।
উপজেলার ৪টি জেএসসি ও ২টি জেডিসি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। বৃহস্পতিবার জেএসসি পরীক্ষার্থীরা অংক পরীক্ষায় অংশ নেয়। এডিসি (রাজস্ব) এম এম মাহবুবর রহমান জেলা শিক্ষা অফিসার আল মামুনকে সাথে নিয়ে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এছাড়া উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা পৃথক ভাবে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। উপজেলার সকল কেন্দ্রে শান্তিপূর্ণ ও সুষ্ঠু ভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।
##
আশাশুনিতে ব্লুগোল্ডের পরিচালন ও রক্ষনাবেক্ষন পরিকল্পনা সভা
এস,কে হাসান ::
আশাশুনিতে পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন ব্লুগোল্ড প্রোগ্রামের মহেশ^রকাটি ক্যাসমেন্ট কমিটি পরিচালন ও রক্ষনাবেক্ষণ পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে মহেশ^রকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।
মহেশ^রকাটি ডব্লিউএমএ সভাপতি ভবেন্দ্র নাথ সরকারের সভাপতিত্বে সভায় ব্লুগোল্ড প্রোগ্রামের জোনাল কো-অর্ডিনেটর (সাতক্ষীরা) জয়নাল আবেদীন, ট্রেইনার আবুল কাশেম, পোল্ডার কো-অর্ডিনেটর ও সোসিও ইকোনমিষ্ট শেখ মহিবুল্লাহ, ট্রেনিং কো-অর্ডিনেটর নৃপেন্দ্র চন্দ্র দাশ ও সংশ্লিষ্ট কমিউনিটি ডিভলপমেন্ট ফ্যাসিলিটেটরবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন ক্যাচমেন্ট কমিটির আহবায়ক মোঃ নাজমুল হোসেন। অনুষ্ঠানে পানি ব্যবস্থাপনা সঠিক ভাবে পরিচালার জন্য আলোচনা ও সিদ্ধান্ত নেওয়া হয়।

##