ভালো কিছুর আশা, মন্দের জন্যও প্রস্তুত আছি : কাদের


33 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভালো কিছুর আশা, মন্দের জন্যও প্রস্তুত আছি : কাদের
নভেম্বর ৮, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

সংলাপে অংশ নেওয়ার পর বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও অংশ নেবে- এমন আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ভালো কিছুর আশা করছি, মন্দের জন্যও প্রস্তুত আছি।

বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন। সংলাপের অগ্রগতি ও সংলাপ শেষে জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনে আসার সম্ভাবনা সংক্রান্ত প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার কারণে স্থগিত সংবাদ সম্মেলন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু-একদিন পর করবেন। এ পর্যন্ত ৭০টি রাজনৈতিক দল প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে অংশ নিয়েছে। এ বিষয়ে সরকারের সিদ্ধান্ত ও অবস্থান ব্যাখ্যা করতে তার সংবাদ সম্মেলন করার কথা ছিল। যেহেতু আজই (গতকাল) তফসিল ঘোষণা করা হবে, সেজন্য দু-একদিন পর সংবাদ সম্মেলন করবেন, এমনটাই আভাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কবে ও কোথায় করা হবে, তা সাংবাদিকদের সময়মতো জানানো হবে।

দলীয় নেতাকর্মীদের প্রতি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তফসিল ঘোষণার পর নির্বাচন কমিশনের আচরণবিধি আওয়ামী লীগের নেতাকর্মীরা মেনে চলবেন। আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদেরও এই নির্দেশ মেনে চলতে হবে।

নির্বাচন সামনে রেখে দলের গণসংযোগ অভিযান অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, সারাদেশে এই গণসংযোগ কর্মসূচি অব্যাহত থাকবে। তফসিল ঘোষণার পর শুক্রবার থেকে এই গণসংযোগ কার্যক্রম জোরদার করা হবে।

এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ‘নির্বাচনকালীন সরকারে টেকনোক্র্যাট মন্ত্রী থাকছেন না- এটা সুনিশ্চিত। তবে মন্ত্রিসভার আকার ছোট না বড় হবে সেটা একান্তই প্রধানমন্ত্রীর এখতিয়ার।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতাল থেকে কারাগারে নেওয়ায় সংলাপের অগ্রগতি ব্যাহত হবে কি-না জানতে চাইলে তিনি বলেন, খালেদা জিয়া হাসপাতালে থাকলেও তিনি সাজাপ্রাপ্ত আসামি। তিনি জেলে থাকলে যা, চিকিৎসার জন্য বাইরে থাকলেও তাই।

ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সম্পাদকমণ্ডলীর সভায় মাহবুবউল আলম হানিফ, আবদুর রহমান, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, ড. হাছান মাহমুদ, ড. আবদুস সোবহান গোলাপ, মারুফা আখতার পপি প্রমুখ উপস্থিত ছিলেন।