সাতক্ষীরা-৪ আসনে বিএনপি’র মনোনয়ন চান এড.ইফতেখার


290 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা-৪ আসনে বিএনপি’র মনোনয়ন চান এড.ইফতেখার
নভেম্বর ১৪, ২০১৮ কালিগঞ্জ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

 

মনজুর কাদীর :
সাতক্ষীরা জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক, বর্ষিয়ান রাজনীতিবীদ এড. সৈয়দ ইফতেখার আলী সাতক্ষীরা-৪ (শ্যামনগর, কালিগঞ্জের একাংশ ) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হতে চান। তিনি ইতোমধ্যে মাঠে নেমেছেন। সাতক্ষীরা-৪ আসনের জন্য তিনি ইতোমধ্যে বিএনপির মনোনয়ন কিনেছেন।

সৈয়দ ইফতেখার আলী সাতক্ষীরা-৪ (শ্যামনগর, কালিগঞ্জের একাংশ ) আসনে বিএনপির প্রার্থী হওয়ার জন্য দীর্ঘদিন ধরে কাজ করছেন। বিশেষ করে বিএনপির ক্ষমতায় থাকাকালীন সময়ে তিনি ওই এলাকার উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন।

এড. সৈয়দ ইফতেখার আলী সাতক্ষীরা জেলা বিএনপির দুই-দুইবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি সাতক্ষীরা জেলা জজ আদালতের পিপি ছিলেন। তিনি একজন লেখক, আবৃত্তিকার ও সাংস্কৃতিক কর্মী। সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্র সংসদের নির্বাচিত ভিপি ছিলেন। তিনি জাতীয়তাবাদী কৃষক দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য ছিলেন। সাতক্ষীরা জেলা ছাত্রদল এবং সাতক্ষীরা জেলা কৃষকদলের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন সৈয়দ ইফতেখার আলী। এছাড়া তিনি অসংখ্য সামাজিক সংগঠনের সাথে জড়িত।

সৈয়দ ইফতেখার আলী সাতক্ষীরা জেলা শহরের কামালনগরে বসবাস করলেও তার গ্রামের বাড়ি কালিগঞ্জ উপজেলার দুধলী গ্রামে। তিনি মরহুম এড.সৈয়দ রোহেল হকের ছেলে।

রাজনীতি করার কারণে তাকে একাধিকবার কারাবরণ করতে হয়েছে।

এড. সৈয়দ ইফতেখার আলী ভয়েস অব সাতক্ষীরাকে বলেন, ‘দীর্ঘদিন যাবত শ্যামনগরের মানুষের সাথে কাজ করে যাচ্ছি। যেকোন সংকটে তাদের পাশে দাঁড়িয়েছি। শ্যামনগরের মানুষ আমাকে আজও স্বরণ রেখেছে। বিধায় দলীয় মনোনয়নের ব্যাপারে আমি বেশ আশাবাদি।’