কালিগঞ্জে গ্রাম আদালত বিষয়ে অবহিতকরন সভা


132 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
কালিগঞ্জে গ্রাম আদালত বিষয়ে অবহিতকরন সভা
নভেম্বর ১৪, ২০১৮ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

 

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি :
সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয় করণ ২য় পর্যায় প্রকল্পের আওতায় উপজেলা পর্যায়ে স্থানীয় সরকারী ও বে-সরকারী প্রতিষ্ঠান সমূহকে গ্রাম আদালত বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

১৪ নভেম্বর বুধবার সকাল ১০ টায় কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে ইউ এস এ আইডি ও ইউ এন ডিপির সহযোগীতায় স্থানীয় সরকার বিভাগ ও কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ওয়েভ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় এনজিও, সরকারী কর্মকর্তা ও সাংবাদিকদের অংশগ্রহনে গ্রাম আদালতের আইন ও কার্যক্রম বিষয়ে অবহিতকরণ সভায় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, উপজেলা পল্লী দারিদ্র বি-মোচন কর্মকর্তা তপন জ্যেতি চক্রবর্তি, কালিগঞ্জ উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, ইউএনডিপির প্রতিনিধি রাজু জবেদের উপস্থাপনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রকল্প সমন্বয়কারী নজরুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন রেডিও নলতার ষ্টেশন ম্যানেজার সেলিম শাহারিয়ার, ডেরার নির্বাহী পরিচালক তানজির হোসেন, উপজেলা লেডিস ক্লাবের সম্পাদিকা ইলাদেবী মল্লিক, সার্স এর কালিগঞ্জ ম্যানেজার তাপশ মল্লিক প্রমুখ।

অবহিতকরন সভায় গ্রাম আদালতের আইন ও উপজেলা‘র ১২ টি ইউনিয়নের সার্বিক কার্যক্রম প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরেন ইউএনডিপির প্রতিনিধি রাজু জবেদ। তিনি বলেন গ্রাম আদালতকে আরো সক্রিয়করন করার জন্য আপনাদের মতামত গ্রহন করা হবে। গ্রাম আদালতের আইনের শাসন প্রতিষ্ঠায় এবং নারী ও পুরুষ সবার কাছে গ্রহন যোগ্য করতে গ্রাম আদালত গতিশীল আরোবেগবান ও জনবান্ধব মুখি করা হবে। অল্প সমায়ে সল্প খরজে গ্রাম আদালতের বিচার পাওয়ার বিষয়টি প্রচার প্রচারনা মাধ্যমে সকলকে অবগত করতে হবে।