দিবালা-ইর্কাদির গোলে আর্জেন্টিনার জয়


87 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দিবালা-ইর্কাদির গোলে আর্জেন্টিনার জয়
নভেম্বর ২১, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

আন্তর্জাতিক ম্যাচে দীর্ঘ গোল খরা কাটল আর্জেন্টিনার আক্রমণভাগের দুই তারকা মাউরো ইর্কাদি ও পাউলো দিবালার। একজন ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে দেয়। আর অন্যজন ম্যাচের শেষ দিকে গোল করে সহজ জয় নিশ্চিত করেন আর্জেন্টিনার। তাদের দু’জনের গোলে বুধবার সকালের ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলের জয় পায় আলবেসেলেস্তেরা। এ নিয়ে মেক্সিকোর বিপক্ষে খেলা দুই প্রীতি ম্যাচেই জয় পেল আর্জেন্টিনা। দেশটির স্থায়ী কোচ হিসেবে নিজের নাম আরও একটু জোরালো করলেন লিওনেল স্কালোনি।

আর্জেন্টিনার হয়ে আট ম্যাচ পরে গোল পেলেন মাউরো ইর্কাদি। আর পাউলো বিদালার অপেক্ষাটা ছিল আরও বেশি সময়ের। তাকে অপেক্ষা করেতে হয়েছে ১৮ ম্যাচ। তবে আর্জেন্টিনার অন্তবর্তীকালীন কোচ স্কালোনি প্রত্যাশার চেয়েও কোচ হিসেবে ভালো করেছেন। আর্জেন্টিনার দায়িত্ব নিয়ে মেসি-ডি মারিয়াদের ছাড়া ছয় ম্যাচের চারটিতে জয় পেয়েছে তারা। আর হেরেছে মাত্র একটি। ব্রাজিলের বিপক্ষে।

ম্যাচের দুই মিনিটের মাথায় ইর্কাদি গোল করে দলকে প্রথমে লিড এনে দেন। কিন্তু ওই গোলের পর বেশ কিছু আক্রমণ করেও আর গোল মুখ খুলতে পারছিল না আর্জেন্টিনা। তবে ম্যাচের ৮১ মিনিটে ইর্কাদির বদলি হিসেবে নেমে ৮৭ মিনিটে গোল করেন দিবালা। তার গোলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। গিওভান্নি সিমিওনে তাকে গোলে সহায়তা দেন।

আর্জেন্টিনা জিতলেও এ ম্যাচে বল পায়ে ধরে রাখার যে খেলা তা ঠিক দেখা যায়নি। আলবেসেলেস্তেরা ম্যাচের ৪৫ ভাগ রাখতে পারে নিজেদের পায়ে। ছোট পাসে খেলতে অভ্যস্ত দলটি ম্যাচে মেক্সিকোর থেকে কম পাস দিয়ে খেলে। গোলের লক্ষ্যে আর্জেন্টিনা বেশি আক্রমণ তোলে। তবে মোট আক্রমণের হিসেবে এগিয়ে ছিল মেক্সিকো। তারা ভালো কিছু সুযোগও তৈরি করে। কিন্তু বদলে যাওয়া আর্জেন্টিনা ডিফেন্সে আটকে যায় তা।