নেতা-কর্মীদের মুক্তি চেয়ে ইসিতে বিএনপির চিঠি


84 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নেতা-কর্মীদের মুক্তি চেয়ে ইসিতে বিএনপির চিঠি
নভেম্বর ২১, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী পাঁচ নেতা আটক হয়েছেন জানিয়ে তাদের মুক্তি চেয়ে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দেওয়া হয়েছে।

বুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মামলা ও তথ্য সংরক্ষণ কর্মকর্তা সালাহ উদ্দিন খানের নেতৃত্বে এক প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে এই তালিকা জমা দেয়।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত ওই চিঠিতে পাঁচ মনোনয়ন প্রত্যাশীসহ ৫২৯ জন নেতাকর্মীকে আটকের কথা জানায় বিএনপি।

আটক হওয়া মনোনয়ন প্রত্যাশী পাঁচ নেতা হলেন- ইব্রাহীম হোসেন (বাগেরহাট-৪), আনিসুজ্জামান খান (গাইবান্ধা-২), আনোয়ারুল হক (নেত্রকোনা-২), শেখ রবিউল আলম (ঢাকা-১০) ও আবু বক্কর (যশোর-৬)।

এ নিয়ে তৃতীয় দফায় আটক ও মামলাভুক্ত নেতাকর্মীদের তালিকা ইসিতে জমা দিলো বিএনপি। তাদের পক্ষ থেকে আটক নেতা-কর্মীদের অবিলম্বে ছেড়ে দিতে ব্যবস্থা নেওয়ার জন্য ইসির প্রতি আহ্বান জানানো হয়।

চিঠিতে সিইসিকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, গায়েবি মামলায় গ্রেপ্তার হওয়া বিএনপির নেতা-কর্মীদের নামের তালিকা ইতিপূর্বে দুইবার ইসিতে পাঠানো হয়েছে। কিন্তু ইসি এখনো এ বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। বরং পুলিশ বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে।

তিনি বলেন, এ পর্যন্ত মনোনয়ন প্রত্যাশী পাঁচ জনকে আটকের পর জেলহাজতে পাঠানো হয়েছে। মনোনয়ন প্রত্যাশী একজনকে এখনও খুঁজে পাওয়া যাচ্ছে না।

চিঠিতে মির্জা ফখরুল বলেন, বাড়িতে গিয়ে, রাস্তায় চলাচলরত অবস্থায় এবং ব্যবসা প্রতিষ্ঠানে হানা দিয়ে নেতা-কর্মীদের আটক করা হচ্ছে। এ অবস্থায় ইসি আদৌ সুষ্ঠু নির্বাচন করতে পারবে কি না, তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।