সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে লাখ টাকা মুক্তিপণ দিয়ে দুই জেলে মুক্ত


165 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে লাখ টাকা মুক্তিপণ দিয়ে দুই জেলে মুক্ত
ডিসেম্বর ২, ২০১৮ ফটো গ্যালারি সুন্দরবন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
সাতক্ষীরা রেঞ্জ পশ্চিম সুন্দরবনে বনদস্যু সাহেব আলী বাহিনীকে মুক্তিপণের টাকা পরিশোধ করে দুই জেলে নিজ নিজ বাড়িতে ফিরেছে। শনিবার ভোরে দিকে অন্য একটি কাঁকড়া নৌকা যোগে জেলেরা বাড়িতে ফিরে আসে। ফিরে আসা ২ জেলে হলো, গাবুরা ইউনিয়নের ৯নং সোরা গ্রামের সোহরাব খাঁর ছেলে রুস্তম খাঁ ও মৃত এছার মালীর ছেলে নজরুল মালী।
ফিরে আসা জেলেদের বরাত দিয়ে গাবুরার প্রাক্তন ইউপি সদস্য ফিরোজ জানায়, গত ২৭ নভেম্বর বুড়িগোয়ালিনী বন অফিস হতে অনুমতি নিয়ে সুন্দরবনে গোল ভোকসা খালে কাঁকড়া ধরার সময় ভোরের দিকে সাহেব আলী বাহিনী ওই দুই জেলেকে অপহরণ করে মুক্তিপণ দাবী করে। পরবর্তীতে পারিবারিক দেন দরবারে ১লক্ষ টাকা মুক্তিপণ পরিশোধ করে ডেরা থেকে জেলেরা মুক্তি পায়। অপহৃত দুই জেলেকে বেদম মারপিট করে সাহেব আলী বাহিনী।
সূত্রটি আরও জানায়, ৬সদস্য বিশিষ্ট সাহেব আলী বাহিনীর কাছে ৪টি অস্ত্র আছে। সুন্দরবনে গোলভোকসা খাল, কুঞ্চি, আড়পাংগাশিয়া, বাটুলিয়া, মালঞ্চ ও কলাগাছিয়া এলাকায় সাহেব আলী বাহিনী অবস্থান করে জেলে বাওয়ালীদের অপহরণ করে মুক্তিপণ আদায় করে। সাহেব আলী বাহিনীর প্রধান সাহেব আলীর বাড়ি পদ্মপুকুর ইউনিয়নের পাতাখালী গ্রামে।