‘সাতক্ষীরায় চমৎকার এক নির্বাচনী মডেল তৈরি করা হবে’


200 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘সাতক্ষীরায় চমৎকার এক নির্বাচনী মডেল তৈরি করা হবে’
ডিসেম্বর ৪, ২০১৮ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

 

* তালায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে বিশেষ আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনকে উপলক্ষ্য করে সাতক্ষীরা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এস.এম. মোস্তফা কামাল বলেছেন- ৩০ ডিসেম্বর আমাদের জাতীয় জীবনে সবচেয়ে টার্নিং পয়েন্ট। এইদিন আগামী দিনের জাতীর জন্য, রাষ্ট্রের জন্য গুরুত্বপূর্ন।

তিনি বলেন, ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহনমূলক নির্বাচন। এই নির্বাচনে সর্ব্বচ্চো সংখ্যক দল ও প্রার্থী অংশগ্রহন করছে। তাই, সাতক্ষীরা জেলায় চমৎকার এক নির্বাচনের মডেল সৃষ্টি করা হবে। যেনো মানুষ কয়েক যুগ এই মডেল নির্বাচনের কথা মনে রাখেন।

জেলা প্রশাসক বলেন, এবারের জাতীয় সংসদ নির্বাচনে ভোটাররা যাতে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন, সেই ব্যবস্থা নিশ্চিত করা হবে। সন্ত্রাসী, নাশকতাকারী এবং হালাকারীরা যাতে কোনোভাবেই ভোটারকে প্রভাবিত বা ভীতিকর পরিস্থিতির মধ্যে ফেলতে না পারে সেজন্য প্রশাসনিক ভাবে পরিকল্পনা গ্রহন করা হয়েছে। ভোটের আগের দিন থেকে পর দিন পর্যন্ত বিশেষত সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের নিরাপত্তা নিশ্চিত করা হবে বলে ভোটারদের আশ্বস্ত করে তিনি বলেন, এবারের ভোট প্রদান নিয়ে আতংকিত, উৎকন্ঠিত হবার কোনও কারন নেই।

মঙ্গলবার বিকালে তালা উপজেলা পরিষদ চত্বরে, উপজেলা প্রশাসন’র আয়োজনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন-১৮ উপলক্ষে বিশেষ আইন-শৃঙ্খলা সংক্রান্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এস. এম. মোস্তফা কামাল এসব কথা বলেন।

তিনি বলেন, নাশকতাকারী, হামলাকারী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী কাজ করবে। তাই নির্ভিগ্নে ভোট কেন্দ্রে যেয়ে সকল ভোটরদের যেনে, শুনে, বুঝে ভোট দেবার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

এছাড়া, নির্বাচনী আচরনবিধি কঠোরভাবে প্রতিপালন করার জন্য জেলা প্রশাসক মহোদয় সকল প্রার্থীদের প্রতি আহবান জানান।

তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার মো. ইলতুৎ মিশ, সাতক্ষীরা ৩৩ বিজিবি’র ব্যাটলিয়নের হাসানুজ্জামান, র‌্যাব-৬ সাতক্ষীরা ইনচার্জ মেজর মাহবুব রহমান খাঁন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, সহকারি পুলিশ সুপার (হেড কোয়াটার) হুমায়ূন কবির, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) অপু সরোয়ার, আনসার ভিডিপির জেলা অ্যাডজুডেন্ট কে. এম. মনিরুল ইসলাম বক্তব্য রাখেন। উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. সঞ্জয় বিশ্বাস’র পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে তালা থানার ওসি মেহেদী রাসেল, পাটকেলঘাটা থানার ওসি মো. রেজাউল ইসলাম রেজা, তালা মহিলা কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. মফিজ উদ্দীন, জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন, তালা প্রেস ক্লাব সভাপতি প্রণব ঘোষ বাবলু, তারা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, প্রভাষক অচিন্ত্য সাহা, নারান চন্দ্র মজুমদার ও আলহাজ্ব মাওলানা তাওহিদুর রহমান প্রমূখ বক্তৃতা করেন।

সভায় বিশেষ অতিথির বক্তৃতাকালে পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান বলেন, সাতক্ষীরা জেলার সর্বত্র শান্তিপূর্ন ও উৎসবমূখর পরিবেশের মধ্য দিয়ে এবার ভোট অনুষ্ঠিত হবে। এসময় তিনি নাশকতাকারী ও হামলাকারীদের প্রতি কঠোর হুশিয়ারী দিয়ে বলেন, ২০১৪ সালের নির্বাচনের মতো এবার কেহ ভোটারদের উপর হামলা চালানোর চেষ্টা করলে এবং শান্তিপূর্ন ভোট অনুষ্ঠানে বিঘœ সৃষ্টির চেষ।টা করলে “তার হাত থাকবেনা”।

৩০ ডিসেম্বরের নির্বাচন জাতীর জন্য অনেক গুরুত্বপূর্ন আখ্যায়িত করে পুলিশ সুপার বলেন, সকলে নির্ভিগ্নে ভোট কেন্দ্রে যেয়ে “যার ভোট সে দিবেন, যেনে, শুনে, বুঝে দিবেন”।

আলোচনা সভায় জেলা ও উপজেলার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা বিভাগের উচ্চ পদস্থ কর্মকর্তারাসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।