পাইকগাছা সংবাদ ॥ ৩টি বসতবাড়ী আগুনে পুড়ে ভষ্মিভূত


62 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ ৩টি বসতবাড়ী আগুনে পুড়ে ভষ্মিভূত
ডিসেম্বর ৬, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছার ৩টি বসতবাড়ী আগুনে পুড়ে ভষ্মিভূত হয়েছে। বুধবার গভীর রাতে উপজেলার মৌখালী গ্রামের মৃত নূরুল ইসলামের বিধবা স্ত্রী রেবেকা বেগম ও একই এলাকার মৃত ফোটিক মোল্লার ছেলে আব্দুল্লাহ মোল্লা এবং সকালে পৌর সদরের সরল গ্রামের বদিয়ার রহমানের বসতবাড়ী আগুনে পুড়ে ভষ্মিভূত হয়। অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম জানান, ঘটনার দিন গভীর রাতে বিধবা রেবেকা ও আব্দুল্লাহর বাড়ীতে আগুন লাগে। এ সময় সবাই ঘুমিয়ে ছিলো। পাশের গ্রামের চিংড়ি ঘের থেকে এক ব্যক্তি মুঠোফোনে বিষয়টি জানালে এলাকার লোকজন প্রায় ১ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই দুই পরিবারের বসতবাড়ীর বই, খাতা ও আসবাবপত্র পুড়ে ভষ্মিভূত হয়ে যায়। সব কিছু পুড়ে যাওয়ায় দুটি পরিবারই এখন পথে বসেছে। অপরদিকে এদিন সকালে সরল গ্রামের বদিয়ার রহমানের বসতবাড়ীটিও আগুন পুড়ে ভষ্মিভূত হয় বলে প্রতিবেশী গৃহবধু ফরিদা পারভীন জানান।
##


পাইকগাছায় রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে শিব্সা সাহিত্য অঙ্গনের প্রস্তুতি সভা
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
আগামী ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে পাইকগাছার ঐতিহ্যবাহী শিব্সা সাহিত্য অঙ্গনের উদ্যোগে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে রোজ বাড কিন্ডার গার্টেন স্কুল মিলনায়তনে সংগঠনের সহ-সভাপতি ও প্রধান শিক্ষক অনিতা রানী মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা ও প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্যানেল মেয়র আসমা আহম্মেদ, প্রভাষক নাজমিন নাহার, জিন্নাতুন্নেছা পান্না, মমতাজ পারভীন, আফরোজা পারভীন শিল্পী, লিলিমা খাতুন, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ ও সাংবাদিক পূর্ণ চন্দ্র মন্ডল। সভায় বেগম রোকেয়া দিবস উপলক্ষে শিব্সা সাহিত্য অঙ্গনের পক্ষ থেকে র‌্যালি ও আলোচনা সভার আয়োজনের সিদ্ধান্ত গৃহিত হয়।
##


পাইকগাছায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মতুয়া মহাসম্মেলন অনুষ্ঠিত
এস, এম, আলাউদ্দিন সোহাগ ::
পাইকগাছায় ৪ দিন ব্যাপি দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মতুয়া মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সারা ভারত মতুয়া মহাসংঘ ও বাংলাদেশ মতুয়া মহাসংঘের নির্দেশনায় ৫ম বার্ষিকী উপলক্ষে গত বুধবার থেকে উপজেলার সোলাদানার খালিয়ারচক শ্রীশ্রী হরিগুরু গোপালচাঁদ সেবাশ্রম এ মহাসম্মেলন আয়োজন করা হয়। প্রতিদিন দিনে ও রাতে বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মতুয়া ভক্তানুরাগীরা মহাসম্মেলনে যোগদেন। হাজার হাজার ভক্তানুরাগীদের উপস্থিতিতে তির্থস্থানে পরিণত হয় খালিয়ারচকের গোপালচাঁদ সেবাশ্রম। পূজা আর্চনার পাশাপাশি আগত ভক্তানুরাগীদের মাঝে বিতরণ করা হয় প্রসাদ। মহাসম্মেলনের মূল আয়োজন করেন শ্রীশ্রী হরিগুরু গোপালচাঁদ সেবাশ্রম এর সভাপতি শিবপদ মন্ডল।

##