দেখা মিলল আফিফ সম্ভাবনার


97 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দেখা মিলল আফিফ সম্ভাবনার
জানুয়ারি ৯, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

অলরাউন্ডার হিসেবে আফিফ হোসেন ধ্রুবর সম্ভাবনার কথা বাংলাদেশ ক্রিকেট মহলে ছড়িয়ে গেছে আগেই। লিস্ট ‘এ’ এবং ফাস্ট ক্লাস ম্যাচে তিনি দিয়েছেন নিজের অলরাউন্ড নৈপুন্যের পরিচয়। সেঞ্চুরি আছে। উইকেট নিতেও বেশ পটু। আবার প্রয়োজনে খেলতে পারেন হাঁকিয়ে। তরুণ এই অলরাউন্ডারকে অনেকে আগামীর তারকাও মনে করেন। যদিও জাতীয় দলের হয়ে একটি টি-২০ ম্যাচ খেলে রান, উইকেট কিছুই নেই তার নামের পাশে।

তবে বিপিএলের ষষ্ঠ আসরে চিটাগং ভাইকিংসের বিপক্ষে দারুণ এক ইনিংস খেলে আফিফ তার সম্ভাবনার কথা আবার তুলে ধরলেন। বয়স হয়েছে সবে ১৯ বছর। কিন্তু পরিণত শট খেলেন তিনি। চিটাগংয়ের বিপক্ষে সিলেট ৬ রানে ৩ উইকেট হারানোর পরে ক্রিজে আসেন তিনি। অন্য প্রান্তে অধিনায়ক ওয়ার্নার ধরে খেলেছেন। আর আফিফ তাই নিয়েছিলেন রান বাড়ানোর দায়িত্ব।

দলের রান যখন ৭৭ তখন ফিরে গেছেন আফিফ। কিন্তু এর মধ্যে তিনি তুলেছেন ৪৫ রান। খেলেছেন ২৮ বল। দারুণ সব চার-ছক্কা মেরেছেন তিনি। তার খেলা ইনিংস পাঁচটি চার এবং তিনটি ছক্কায় সাজানো। দলের প্রয়োজনে রান তুলেছেন ১৬০ স্ট্রাইক রেটে। কিন্তু সম্ভাবনার ওই ইনিংসটি ফিফটিতে রূপ দিতে পারেননি তিনি।

এবারের বিপিএলে দেশি তারকাদের ব্যাট এখনও হাসেনি। লিটন দাস দু’দিনই ব্যর্থ হয়েছেন। সৌম্য সরকার, নাসির হোসেন, সাব্বির-সাকিব, মাহমুদুল্লাহরা এখনও ছায়া হয়ে আছেন। স্থানীয় ক্রিকেটারদের পারফর্ম দেখতে মুখিয়ে থাকা বাংলাদেশ ক্রিকেট ভক্তদের সেই আক্ষেপ কিছুটা হলেও তাই মিটিয়েছেন আফিফ। এখন বল হাতে ভালো করতে পারেন কিনা দেখার পালা সেটাই।