প্রতিপক্ষের জালে ৯ গোল ম্যানসিটির


56 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রতিপক্ষের জালে ৯ গোল ম্যানসিটির
জানুয়ারি ১০, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ছোট দলগুলো বড় ম্যাচ নিয়ে উচ্ছ্বসিত থাকে। ভয়ে থাকে তটস্থও। একদিনে বড় বড় তারকা-কোচদের বিপক্ষে খেলার রোমাঞ্চ। অন্যদিকে তাদের আটকানোর ছক দুই নিয়েই মাথা ঘামাতে হয়। বার্টন আলবিওনের সেই অবস্থায় হলো সম্ভবত। না হলে কারাবাও কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির কাছে ৯ গোল খায় তারা। তৃতীয় বিভাগের দলটি এই ম্যাচ দিয়েই হয়তো বুঝেছে, শীর্ষ পর্যায়ের ফুটবল কাকে বলে।

বার্টন আলবিওন অবশ্য ইংলিশ প্রিমিয়ার লিগের তৃতীয় বিভাগের দল। এটাই তাদের ক্লাব ক্যারিয়ারের সবচেয়ে বড় ম্যাচ। আর সেই ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল পেপ গার্দিওয়ালার ম্যানসিটি। সেমিফাইনালে অবশ্য প্রতিপক্ষ ছোট পাওয়ার সুযোগ নেই। হোক সেটা চ্যাম্পিয়নস লিগ কিংবা কারাবাও কাপ। ম্যানসিটি তাই খর্ব শক্তির দল নিয়ে মাঠে নামেনি। জেসুস, সানে, সিলভা, গুন্ডোগান, মাহরেজ কে ছিল না তাদের দলে।

শক্ত এই দল দেখেই হয়তো দমে গেছে বার্টন। ম্যানসিটির হয়ে এ ম্যাচে চার গোল করেছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। এছাড়া ডি ব্রুইনি, মাহরেজ এবং ওয়ার্কাররা পেয়েছেন গোল। তাদের দুর্দান্ত পারফর্মে খড়কুটোর মতো উড়ে গেছে বার্টন আলবিওন। ম্যাচের শুরুতে ৫ মিনিটের মাথায় গোল করেন বেলজিয়াম তারকা ডি ব্রুইনি।

এরপর তারা ২৫ মিনিট আটকে রেখেছিল সিটিকে। ম্যাচের ৩০ মিনিটের মাথায় প্রথম গোল করেন জেসুস। দলের গোল বেড়ে হয় দুই। এরপর ৩৪ মিনিটে আবার জেসুসের গোল। জিকেনকো গোল করেন ৩৭ মিনেটে। গোল ব্যবধান বেড়ে হয় ৩-০। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন ব্রাজিয়িলান তারকা জেসুস।

এরপর ম্যাচের ৬২ মিনিটে গোল করেন ফোডেন। বার্টন কেবল ম্যাচের দর্শক। তারা দৌড়ে বেড়িয়েছে পেপ গার্দিওয়ালার তিকিতাকার ছকে। ম্যাচের ৬৫ মিনিটে নিজের নামের পাশে চতুর্থ গোল লেখেন জেসুস। এরপরও যদি থামতো ম্যানসিটির গোল উৎসব! ম্যাচের ৭০ মিনিটে ওয়ার্কার এবং ৮৩ মিনিটে গোল করে ব্যবধান ৯-০ করেন রিয়াদ মাহরেজ।

লিগ কাপে ম্যানসিটির এই জয় অন্যতম বড় জয় হিসেবে লেখা হয়ে গেছে। এর আগে ১৯৮৬ সালে ফুলহামের বিপক্ষে লিগ কাপে ১০-০ গোলের জয় পেয়েছিল লিভারপুল। এবার পেপ গড়লেন ৯-০ গোলে জয়ের রেকর্ড। এছাড়া ম্যানসিটির হয়ে এটি সবেচেয়ে বড় জয়। কারাবাও কাপে পরপর দুই ম্যাচে সাত গোল করারও রেকর্ড গড়েছে ম্যানসিটি। রোদারহ্যাম ইউনাইটেডের বিপক্ষে এফএ কাপের ম্যাচে ৭-০ গোল জেতে সিটি। এর আগে সব প্রতিযোগিতা মিলিয়ে পরপর দুই ম্যাচে সাতের বেশি গোল করে লিডস ইউনাইটেড। সেটা ১৯৬৭ সালের কথা।