হজ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


313 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
হজ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
আগস্ট ৩, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
চলতি বছরের হজ কার্যক্রম উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বুধবার উত্তরার আশকোনায় হাজি ক্যাম্পে হজ কার্যক্রম-২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, ইসলাম হচ্ছে শান্তির ধর্ম,পবিত্র ধর্ম। কিন্তু কোনো কোনো মহল ইসলামকে ব্যবহার করে জঙ্গীবাদ,সন্ত্রাস ও ধ্বংসাত্বক কার্যকলাপ করার চেষ্টা চালায়। এর মাধ্যমে তারা ইসলামকে কলুষিত করতে চায়। কিন্তু আমরা চাই না ইসলামকে ব্যবহার করে কেউ এর বদনাম করুক। জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

ইসলাম ধর্মকে যারা হেয় করছে তাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ শান্তিপূর্ণ দেশ, এখানে জঙ্গিবাদের কোন ঠাঁই হবে না।

এ সময় উপস্থিত ছিলেন- ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ীকমিটির চেয়ারম্যান বজলুর হক হারুন, স্থানীয় সংসদ সদস্য (ঢাকা-১৮) সাহারা খাতুন, বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচ এম আল মুতাইরি ও ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবদুল জলিল।

বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এ বছরের প্রথম হজ ফ্লাইট শুরু হবে। অন্য বছরের মতো এবারও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সৌদিয়া এয়ারলাইন্স অর্ধেক হজযাত্রী পরিবহন করবে।