ভাল শিক্ষাদান করলে ভাল শিক্ষিত জাতি তৈরী হবে : সাতক্ষীরায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী


554 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ভাল শিক্ষাদান করলে ভাল শিক্ষিত জাতি তৈরী হবে : সাতক্ষীরায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী
মার্চ ১৯, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার ::
‘শিক্ষা নিয়ে গড়বো দেশ শেখ হাসিনার বাংলাদেশ এবং শিক্ষার আলো জ্বালবো ডিজিটাল বাংলাদেশ গড়বো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় মানসম্মত প্রাথমিক শিক্ষা বিভাগীয় কর্মকর্তা ও শিক্ষকগণের সমন্বয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে প্রাথমিক সাতক্ষীরার শিক্ষা বিভাগের আয়োজনে জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এড. মো. মোস্তাফিজুর রহমান।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী তার বক্তব্যে বলেন, ‘প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের আরো বেশি মনোযোগী হতে হবে। সেবার মান বাড়ান সরকার ও আপনাদের নায্য দাবী মানবে। যে দেশের কল্যাণে এত সুযোগ সুবিধা ভোগ করছেন সে দেশের জন্য ভালো কিছু উপহার দিন। আমরা যদি সম্মিলিতভাবে এগিয়ে আসি তবেই অল্প দিনে বাংলাদেশ থেকে নিরক্ষরতা দূর করা সম্ভব। ভাল শিক্ষাদান করলে ভাল শিক্ষিত জাতি তৈরী হবে। নিজের সংসারের জন্য যেমন দরদী তেমনি শিক্ষার মানোন্নয়নে দরদী ও মনোযোগী হবেন। তাহলে দেশ ও জাতি উন্নত হবে’।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, তালা-কলারোয়া-০১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, দিনাজপুর-০১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, পঞ্জগড়-০১ আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান, জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ, যুগ্ম সচিব শেখ আজহার হোসেন, সাবেক সাংসদ ডাঃ মোখলেছুর রহমান, সাতক্ষীরা পিটিআইয়ের সুপাঃ সরোওয়ান জাহান, জেলা সরকারি সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মো. মহিউদ্দিন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা সরকারি প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন তালা উপজেলা সরকারি প্রাথমিক শিক্ষা অফিসার অহিদুল ইসলাম, সাতক্ষীরা সিলভার জুবিলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চায়না ব্যানার্জী ও খানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাকির হোসেন প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মো. মাসুদুর রহমান।
##